Wednesday, April 17, 2024

10 জন বিখ্যাত মহিলা আর্থিক উপদেষ্টা

শীর্ষ বিখ্যাত মহিলা আর্থিক উপদেষ্টা:
1. Suze Orman
2. Mellody Hobson
3. Kimberlee Orth
4. Karen McDonald
5. Stephanie J. Stiefel
6. Valerie Newell
7. Deborah Montaperto
8. Johanna Walters
9. Susan Kaplan
10. Gillian Yu

বিখ্যাত নারী আর্থিক উপদেষ্টাদের একটি তালিকা তৈরি করা সহজ কাজ নয়। কারণ বিখ্যাত আর্থিক উপদেষ্টাদের মধ্যে, যে মহিলারা সুপরিচিত তাদের তালিকা তুলনামুলক ভাবে অনেক কম।অনেক বেশি সুপরিচিত দুই জন মহিলা আর্থিক উপদেষ্টা হলো সুজ অরমান এবং মেলোডি হবসন। দুজনেই মিডিয়া ডার্লিং।

সাধারণ জনগণের কাছে নীচে অন্তর্ভুক্ত মহিলারা পরিচিত নাও হতে পারে, তবে তারা উচ্চতর
শিক্ষা অর্জনের জন্য বিখ্যাত হয়ে আছেন। এই তারকা আর্থিক উপদেষ্টারা ব্যারনের ২০২০ সালের শীর্ষ ১০০ জন মহিলা আর্থিক উপদেষ্টাদের মধ্যে স্থান পেয়েছেন এবং তারা কোটি কোটি টাকার সম্পদ পরিচালনা করেন।

কী Takeaways

সুজে ওরম্যান এবং মেলোডি হবসন অন্যতম বিখ্যাত এবং প্রভাবশালী মহিলা আর্থিক উপদেষ্টাদের মধ্যে দুজন। ২০০৪ সাল থেকে ব্যারন আমেরিকার শীর্ষ ১০০ জন মহিলা আর্থিক উপদেষ্টার বার্ষিক ranking প্রকাশ করেছেন। এই ranking পরিচালিত হবার কারনে মোট সম্পত্তির ভিত্তিতে নারী আর্থিক উপদেষ্টাদের সাফল্য তুলে ধরেছে এবং অনুশীলনের গুণমান ক্যারেন ম্যাকডোনাল্ড, সুসান কাপলান, গিলিয়ান ইউ, এবং এলেন মায়ারস চারজন উচ্চ নির্ধারিত উপদেষ্টা যাঁরা তাদের উচ্চ নিট মূল্যবান ক্লায়েন্টদের জন্য $ 86.1 বিলিয়ন সম্পদ সম্মিলিত ভাবে পরিচালিত করেন।

বিখ্যাত মহিলা আর্থিক উপদেষ্টা:

1. Suze Orman:

সুজে ওরমানের প্রাথমিক জীবন, শৈশব এবং শিক্ষা:

সুজে ওরমান 5 জুন 1955 সালে জন্মগ্রহণ করেছিলেন।তাঁর জন্মগত নাম সুসান লিন ওরম্যান। সুজে ওরমান তার শৈশব জীবন মার্কিন যুক্তরাষ্ট্রের ইলিনয় শহরেই কাটিয়েছেন।তার বাবা মুরগির কারখানায় কাজ করতেন এবং তার মা পাশের রাব্বির সেক্রেটারি পদে কাজ করতেন। তার পরিবার যখন বড় হচ্ছিল তখন অবিচ্ছিন্নভাবে অর্থ সম্পর্কিত সমস্যা নিয়ে লড়াই করে। তিনি আশকানাজি ইহুদি বংশোদ্ভূত এবং আমেরিকান নাগরিকত্বের অধিকারী। সুজে ওরমান উর্বানা-চ্যাম্পেইনের ইলিনয় বিশ্ববিদ্যালয়ে গিয়ে বি.এ. শেষ করেছেন। তিনি একইভাবে উর্বানা-চ্যাম্পেইন ইউনিভার্সিটি অফ ইলিনয় থেকে মানবিক চিঠিগুলির একটি সম্মানসূচক ডক্টরেটর অর্জন করেছেন।

সুজে ওরম্যান একজন সার্টিফাইড ফিনান্সিয়াল প্ল্যানার (সিএফপি) এবং দেশের অন্যতম প্রধান স্বীকৃত আর্থিক গুরু। সুজ ওরমান 13 বছর ধরে সিএনবিসিতে দ্য সুজ অরমান শো হোস্ট করেছিলেন এবং বিভিন্ন মিডিয়া আউটলেটে ঘন ঘন উপস্থিত হয়েছিলেন। তিনি ওর্মান উইমেন অ্যান্ড মানি নামে একটি পডকাস্টও আয়োজন করে। তার এক-স্টপ আর্থিক পরিকল্পনা সাম্রাজ্য তার আর্থিক জীবনের প্রতিটি ক্ষেত্র জুড়ে,পরিকল্পনা নির্মূলকারী এবং ব্যয় ট্র্যাকার সরঞ্জাম থেকে শুরু করে বিভিন্ন এস্টেট পরিকল্পনা সরঞ্জাম এবং বীমা মূল্যায়নকারী কিট পর্যন্ত সবকিছু সরবরাহ করে।

ওরমান অনেক জনপ্রিয় ব্যক্তিগত অর্থ বই লিখেছেন।এর মধ্যে রয়েছে:Orman has written many bestselling personal finance books, including You’ve Earned It, Don’t Lose It! and The Money Book for the Young, Fabulous and Broke।
অনেক বেস্টসেলিং পার্সোনাল ফাইন্যান্স বই লিখেছেন, যার মধ্যে আছে আপনি এটি উপার্জন করেছেন, এটি হারাবেন না! এবং দ্য মানি বুক ফর দ্য ইয়াং, ফ্যাবুলাস অ্যান্ড ব্রোক

2. Mellody Hobson:

মেলোডি হবসন বোর্ড অফ ট্রাস্টি এর চেয়ারম্যান এবং সহ-প্রধান নির্বাহী কর্মকর্তা ও শিকাগো ভিত্তিক মিউচুয়াল ফান্ড সংস্থা এবং বিনিয়োগ পরিচালন সংস্থা আরিয়েল ইনভেস্টমেন্টসের সভাপতি। তিনি নিয়মিত জাতীয় টেলিভিশনে উপস্থিত হন।তিনি আফ্রিকান আমেরিকান আর্থিক স্বাক্ষরতার জন্য একজন উগ্র উকিল। 2015 সালে, মেলোডি হবসন বিশ্বের 100 প্রভাবশালী ব্যক্তিদের মর্যাদাপূর্ণ টাইম ম্যাগাজি্নের তালিকা তৈরি করেছিলেন। প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হওয়ার মাত্র ১০ বছর পরে হবসন ইন্টার্ন থেকে সংস্থার সভাপতির পদে অগ্রসর হন।
নিম্নলিখিত আর্থিক উপদেষ্টা সেলিব্রিটিগুলি সাধারণ জনগণের কাছে কমই পরিচিত তবে তাদের ক্ষেত্রে বিখ্যাত এই তারকা অর্থনৈতিক পরামর্শদাতারা 2019 সালের জন্য ব্যারনের শীর্ষ 100 মহিলা আর্থিক উপদেষ্টাদের মধ্যে ছিলেন।

3. Kimberlee Orth:

ব্যারন ২০২০ সালে কিম্বারলি অর্থকে এক নম্বরে স্থান দিয়েছিল,2019 সালে দ্বিতীয় থেকে উপরে উঠে এসেছে। তার নাম যুক্ত অর্থ আর্থিক গ্রুপের একজন উপদেষ্টা, আমেরিকান ফাইন্যান্সিয়াল সার্ভিসের একটি ব্যক্তিগত সম্পদ উপদেষ্টা অনুশীলন, তিনি ১,০8 টি পরিবারের জন্য বিলিয়ন ডলার সম্পদ পরিচালনা করেন এবং ১৮ টি -সদস্য দল। অর্থ, যার ক্যারিয়ার বছর ব্যাপী, নিয়মিত ব্যারনের পদ-মর্যাদা উপস্থিত হয়।

4. Karen McDonald:

মরগান স্ট্যানলি ক্যারেন ম্যাকডোনাল্ডকে ২০১২ সালের সমীক্ষায় ব্যারন’স এক নম্বরে স্থান দিয়েছে।পরিবার ম্যাকডোনাল্ডের 40 বছরেরও বেশি বিনিয়োগের অভিজ্ঞতা রয়েছে ।তার পরিচালনার অধীনে $ 75 বিলিয়ন সম্পদ রয়েছে এবং 11 টির একটি দলকে নির্দেশনা দেয় যা কর্পোরেট ক্লায়েন্টদের পরিবেশন করে, যার মধ্যে বেশিরভাগ শীর্ষ ফোরচুন 500 তালিকায় রয়েছে। কর্মচারী সুবিধার সমাধানে তার কর্পোরেট ক্লায়েন্টদের পরিবেশন করা ছাড়াও, কর্মীদের আরও ভাল আর্থিক সিদ্ধান্ত নিতে শিক্ষিত করার দিকেও মনোনিবেশ করেন তিনি।

5. Stephanie J. Stiefel:

টানা দ্বিতীয় বছরের জন্য তৃতীয় স্থানে থাকা, স্টেফানি জে স্টিফেল ম্যানেজিং ডিরেক্টর এবং স্ট্রাউস গ্রুপের ক্লায়েন্ট ডেভেলপমেন্ট প্রধান, নিউবার্গার বারম্যানের ব্যক্তিগত সম্পদ ব্যবস্থাপনা বিভাগের অংশ। গোষ্ঠী 218 ক্লায়েন্টদের জন্য $ 2.4 বিলিয়ন সম্পদ পরিচালনা করে যার গড় নিট মূল্য 45 মিলিয়ন ডলার।

6. Valerie Newell:

ভ্যালেরি নিউয়েল সিনসিনাটিতে মেরিনার ওয়েলথ অ্যাডভাইজারের প্রধান এবং সিনিয়র সম্পদ উপদেষ্টা। ভ্যালেরি নিউয়েল এর 45 জনের একটি দল 25.4 বিলিয়ন ডলারের সম্পদ এবং1,251 ক্লায়েন্ট পরিবার পরিচালনা করেন। ভ্যালেরি নিউয়েল টানা ২ বছর চতুর্থ স্থানে রয়েছেন এবং ব্যবসায় 33 বছরের অভিজ্ঞতা রয়েছে।

7. Deborah Montaperto:

ডেবোরা মন্টাপার্টো মরগান স্ট্যানলির ব্যবস্থাপনা পরিচালক এবং ব্যক্তিগত সম্পদ উপদেষ্টা।তিনি ব্যাংকের ব্যক্তিগত সম্পদ ব্যবস্থাপনা বিভাগের অংশ পলক ওয়েলথ ম্যানেজমেন্ট গ্রুপের অংশীদার। তার পাম বিচ, ফ্লা-তে অবস্থিত, পোলকের একটি 28-সদস্যের দল রয়েছে যা 237 ক্লায়েন্টদের জন্য 27 বিলিয়ন ডলারেরও বেশি সম্পদের পরামর্শ দেয়, যাদের গড় সম্পদ 150 মিলিয়ন ডলার। মন্টাপের্তো 2020 ranking এ সপ্তম থেকে 2020 সালে পঞ্চম স্থানে উঠে এসেছে এবং 2010 সাল থেকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

8. Johanna Walters:

টানা দ্বিতীয় বছরের জন্য ষষ্ঠ স্থানে থাকা, জোহানা ওয়াল্টার্স ব্লু বেলের মেরিল লিঞ্চ ওয়েলথ ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক এবং আর্থিক উপদেষ্টা। তার 16 জনের দল 692 ক্লায়েন্টদের জন্য 4.4 বিলিয়ন ডলার সম্পদ পরিচালনা করে। ওয়াল্টার্সের 22 বছরের অভিজ্ঞতা আছে।

9. Susan Kaplan:

নিউটন, ম্যাসে কাপলান ফাইন্যান্সিয়াল সার্ভিসের সভাপতি সুসান কাপলান, 2019 সালে অষ্টম থেকে ২০২০ সালে সপ্তম স্থানে স্থান পান তিনি। সুসান কাপলান ১৭৫ ক্লায়েন্টের জন্য ২ বিলিয়ন ডলারের বেশি সম্পদ পরিচালনা করেন। কাপলানের মিডিয়া উপস্থিতির মধ্যে রয়েছে Bloomberg News, CNBC এবং আরও অনেক কিছু। তিনি একাধিকবার ব্যারনের rankings অন্তর্ভুক্ত হয়েছেন এবং এই ক্ষেত্রে সুসান কাপলান এর 35 বছরের অভিজ্ঞতা রয়েছে।

10. Gillian Yu:

সান ফ্রান্সিসকোতে মরগান স্ট্যানলি প্রাইভেট ওয়েলথ ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালক জিলিয়ান ইউ ব্যারনের তালিকায় জিলিয়ান ইউ ৮ নম্বরে রয়েছেন। জিলিয়ান ইউ 40 ক্লায়েন্টদের জন্য 6.7 বিলিয়ন ডলার সম্পদ পরিচালনা করেন। তার অতি-উচ্চ-নেট-মূল্যমানের ক্লায়েন্টদের গড় সম্পদ $ 100 মিলিয়ন। তাইওয়ানে জন্ম ও বেড়ে ওঠা, ইউ ইংরেজি, ম্যান্ডারিন এবং তাইওয়ানিজ ভাষায় সাবলীল।তিনি 2019 সালে পঞ্চম স্থানে ছিলেন

সর্বশেষঃ

বেশিরভাগ বিখ্যাত মহিলা আর্থিক উপদেষ্টা সেলিব্রিটি চেনাশোনা গুলিতে সুপরিচিত না, তাদের সাফল্য লক্ষণীয়। কর্পোরেশন এবং ধনী ব্যক্তিদের জন্য কয়েক বিলিয়ন ডলার পরিচালনা করে, তারা তাদের ক্লায়েন্টদের জন্য বিনিয়োগের পাশাপাশি শিক্ষিত করে। এবং যদিও শিল্পে মোট মহিলাদের সংখ্যা কম, দক্ষ মহিলাদের এই তালিকা স্পষ্টতই তাদের ঐতিহ্যগতভাবে পুরুষ-অধ্যুষিত ক্ষেত্রে উন্নত করার দক্ষতা এবং দক্ষতা তুলে ধরে।

Businesses BDhttps://www.businesslinear.com/
Lorem ipsum is a placeholder text commonly used to demonstrate the visual form of a document or a typeface without relying on meaningful content

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles