Friday, May 24, 2024

সবচেয়ে বড় সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান

২০২০ সালে ADV রেটিং বিশ্বের সবচেয়ে বড় সম্পদ ব্যবস্থাপনা সংস্থাগুলির একটি র‍্যাঙ্কিং প্রকাশ করে। ১০ জুন ২০২০ পর্যন্ত সম্পদ পরিচালকদের অধীনে AUM এর অধীনে র‍্যাঙ্কিং করা হয়েছে।সম্পদ অনুসারে শীর্ষ ১০ সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠানের র‍্যাঙ্কিং প্রতিফলন করা হলো।

১। UBS ওয়েলথ ম্যানেজমেন্ট

UBS ওয়েলথ ম্যানেজমেন্ট 2.6$ ট্রিলিয়ন ডলার নিয়ে বর্তমান র‍্যাকিং তালিকায় এক নম্বরে আছে। মার্কিন যুক্তরাষ্ট্রে ২৮৬ টি UBS এর শাখা আছে। মার্কিন যুক্তরাষ্ট্রে, UBS এর আর্থিক উপদেষ্টারা পরিকল্পনা,বিনিয়োগ,ব্যাকিং পরিষেবা এবং ব্যাক্তিভেদে ব্যাক্তিগত সম্পদ ব্যবস্থাপনার প্রস্তাব দেয়। কোম্পানি ও সংস্থার জন্যে UBS এর আর্থিক উপদেষ্টারা আর্থিক সুস্থতা,অবসর পরিকল্পনা পরিষেবা, ইক্যুইটি প্লান পরিষেবা,প্রাতিষ্ঠানিক পরামর্শ এবং কর্মক্ষেত্রে অন্তদৃষ্টিতে সাহায্য করে থাকে।

২। ক্রেডিট সুইস

UBS ওয়েলথ ম্যানেজমেন্ট এর মতো AUM এর আধীনে 1,25$ ট্রিলিয়ন ডলার নিয়ে ক্রেডিট সুইস র‍্যাঙ্কিং এর তালিকায় ২ নম্বরে অবস্থান করছে। ক্রেডিট সুইস ও একটি সুইস কোম্পানি। ক্রডিট সুইসে সম্পদ ব্যবস্থাপনার যে সমস্যা গুলোর সমাধান রয়েছে সেগুলো হলোঃ সম্পদ সংরক্ষণ,সঞ্চয় বা স্থানান্তর। আগে সুইস কোম্পানি বিনিয়োগ করতো বোস্টন,শিকাগো,হিউস্টন,লস এঞ্জেলস, নিউইয়র্কএবং সান ফ্রান্সিস্কোতে অফিসের পেশাজীবিদের সাথে। যাইহোক ২০১৫ সালের জানুয়ারিতে,ক্রেডিট সুইস ঘোষণা করেছিলো যে ,তারা ব্যাক্তিগত ব্যাকিং এবং সম্পদ ব্যবস্থাপনা থেকে বেড়িয়ে আসবে। একই বছরে ওয়েলস ফার্গোর কাছে তার মার্কিন যুক্তরাষ্ট্রে প্রদত্ত পরিষেবা গুলো দিয়ে ভারমুক্ত হবেন।

৩। মরগান স্ট্যানলি ওয়েলথ ম্যানেজমেন্ট

মরগান স্ট্যানলি ওয়েলথ ম্যানেজমেন্ট AUM এর অধীনে 1.24$ ট্রিলিয়ন ডলার নিয়ে তৃতীয় অবস্থানে আছে। মরগান স্ট্যানলি ওয়েলথ ম্যানেজমেন্ট সমস্ত ৫০ টি রাজ্যে কাজ করে থাকে এবং গবেষণা অনুসারে ওয়াশিংটন ডিসিতে প্রায় ৬০০ টি শাখায় ১৫৬০০ এরও বেশি সম্পদ ব্যাবস্থাপক রয়েছে।

৪। ব্যাংক অফ আমেরিকা গ্লোবাল ওয়েলথ অ্যান্ড ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট

 ব্যাংক অফ আমেরিকা গ্লোবাল ওয়েলথ অ্যান্ড ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট AUM এর অধীনে 1.22$ ট্রিলিয়ন ডলার নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। ব্যাংক অফ আমেরিকা ব্যাক্তি ও পরিবারের জন্য বিনিইয়োগ ব্যবস্থাপনা প্রদান করে থাকে। কোম্পানি যে পরিষেবা গুলি প্রদান করে থাকে তার মধ্যে রয়েছে পোর্টফোলিও ব্যবস্থাপনা, পুজিবাজারের অ্যাক্সেস, বিশেষ সম্পদ ব্যবস্থাপনা,টেকসই এবং প্রভাব বিনিয়োগ।

ব্যাংক অফ আমেরিকা গ্লোবাল ওয়েলথ অ্যান্ড ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট বিভাগ দুই ধরনের ক্লায়েন্টের উপর দৃষ্টি দিয়ে থাকে, যাদের মোট বিনিয়োগযোগ্য সম্পদে $২৫০০০০ এর বেশি এবং উচ্চ সম্পদের অধিকারী ব্যাক্তি যাদের জন্যে ব্যাংক অফ আমেরিকা ব্যাপক সম্পদ ব্যবস্থাপনা সমাধান প্রদান করতে পারে।এই প্রতিষ্ঠানের ৭৫০ টি শাখায় ২০০০০ এর ও বেশি সম্পদ ব্যবস্থাপক রয়েছে।

আরও পড়ুন..

৫। J.P মরগান প্রাইভেট ব্যাংক

জেপি মরগান প্রাইভেট ব্যাংকের এডিভি 677$ বিলিয়ন ডলার দিয়ে AUM এর অধীনে রেটিংয়ের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে। উপদেষ্টা, কৌশলবিদ এবং বিনিয়োগকারীদের জেপি মরগানের ব্যক্তিদের কাস্টম আর্থিক পরিকল্পনা তৈরি করতে এবং সেই লক্ষ্য অর্জনে সহায়তা করে থাকে। কোম্পানিটি এমন বিশেষজ্ঞ নিয়োগ করে যারা বিনিয়োগ, ব্যাংকিং,নেতৃত্ব,ট্রাস্ট এবং এস্টেটে মনোনিবেশ করে।

৬। গোল্ডম্যান স্যাকস

গোল্ডম্যান স্যাচ AUM.1 এর অধীনে $ 558 বিলিয়ন ডলার নিয়ে তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে। এখানে মূলত প্রাইভেট ইকুইটি এবং হেজ ফান্ডের মতো বিকল্প প্রস্তাবের পরিসর করা হয়।

গোল্ডম্যান স্যাকস ইনভেস্টমেন্ট স্ট্র্যাটেজি গ্রুপ (ISG) ব্যক্তিদের সম্পদ বণ্টন এবং পোর্টফোলিও বৈচিত্র্যের বিষয়ে নির্দেশনা প্রদান করতে পারে। কোম্পানির ওয়েলথ অ্যাডভাইজরি গ্রুপ ক্লায়েন্টদের এস্টেট প্ল্যানিং, গিফট প্ল্যানিং, জেনারেশন-স্কিপিং ট্যাক্স প্ল্যানিং এবং জনহিতকর কাজেও সহায়তা করতে পারে। এটির 13 টি শাখায় 500 সম্পদ ব্যবস্থাপক রয়েছে।

৭। চার্লস শোয়াব

সম্পদ ব্যবস্থাপনা সংস্থাগুলির তালিকায় চার্লস শোয়াব সপ্তম স্থানে রয়েছেন, AUM.1 এ $ 506.3 বিলিয়ন ডলার নিয়ে। চার্লস শোয়াব পরামর্শদাতাদের একটি সম্পূর্ণ দলের মাধ্যমে সম্পদ ব্যবস্থাপনা পরিষেবা প্রদান করেন, যাকে শোয়াব প্রাইভেট ক্লায়েন্ট বলা হয়। এই উপদেষ্টারা পৃথক ক্লায়েন্টদের অবসর আয় পরিকল্পনা, এস্টেট পরিকল্পনা এবং বীমা প্রয়োজন বিবেচনা করে। ক্লায়েন্ট দলের একজন ডেডিকেটেড সদস্যকে পোর্টফোলিও পর্যবেক্ষণ এবং বাজার পরিবর্তনের সাথে সমন্বয় করার পরামর্শ দেওয়া হয়।

কোম্পানি 2,000 এরও বেশি সম্পদ ব্যবস্থাপক নিয়োগ করে এবং 345 টিরও বেশি মার্কিন শাখা অফিস খুলেছে।

৮। সিটি বেসরকারী ব্যাংক

সিটি প্রাইভেট ব্যাংক বিশ্বের বৃহত্তম সম্পদ ব্যবস্থাপনা সংস্থাগুলির ADV এর তালিকায় অষ্টম স্থানে রয়েছে। এর AUM $ 500 বিলিয়ন। সিটি প্রাইভেট ব্যাংক পেশাদার বিনিয়োগকারী, ধনী ব্যক্তি, পারিবারিক অফিস এবং আইনজীবী এবং আইন সংস্থার জন্য পরিষেবা প্রদান করে। সিটি উপদেষ্টাদের একটি অত্যন্ত উচ্চ অনুপাত বজায় রাখে যাতে প্রতিটি ক্লায়েন্টের পোর্টফোলিও তার প্রয়োজনীয় দৃষ্টি আকর্ষণ পায়। তারা কাস্টমাইজড বিনিয়োগ কৌশল তৈরি করে এবং উদ্যোক্তা, ধনী ব্যক্তি, অত্যাধুনিক বিনিয়োগকারী, এক হাজারেরও বেশি পারিবারিক অফিস, বৈশ্বিক ব্যাংকিং এবং বিনিয়োগ পরিষেবাগুলির সাথে আইনি পেশাকে সহায়তা করে।

এগুলো অবশ্যই পড়বেন—

৯। বিএনপি পরিবাস ওয়েলথ ম্যানেজমেন্ট

বিএনপি পরিবাস ওয়েলথ ম্যানেজমেন্ট এই তালিকায় নবম অবস্থানে আছে, AUM- এ $ 424 বিলিয়ন। 1 বিএনপি পরিবাসের ওয়েলথ ম্যানেজমেন্ট অভিজ্ঞতার মধ্যে রয়েছে তার ক্লায়েন্টদের একটি পোর্টফোলিও প্রদান করা যা তাদের দীর্ঘমেয়াদী লক্ষ্যগুলির সাথে মেলে। কোম্পানির বিনিয়োগ কৌশলবিদদের দল আপনার আর্থিক পোর্টফোলিও পরিচালনা, বৈচিত্র্য বা ব্যক্তিগতকরণ করতে পারে, সেইসাথে বিভিন্ন সমস্যা সমাধানের জন্য পরামর্শ প্রদান করতে পারে।

১০। জুলিয়াস বেয়ার

জুলিয়াস বেয়ার এই তালিকায় দশম স্থানে আছে, $ 423.5 বিলিয়ন নিয়ে। জুলিয়াস বেয়ারের উপদেষ্টাদের সাথে, বহিরাগত বিশেষজ্ঞদের একটি বিস্তৃত নেটওয়ার্কের সাথে, আর্থিক পরিকল্পনা, সম্পদ কাঠামো, অবসর, কর ধারাবাহিকতা থেকে সম্পদ পরিচালনার জন্য একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গি প্রদান করে। স্থানান্তর, এবং জনহিতকর জুলিয়াস বেয়ার বিশ্বব্যাপী 6,700 এরও বেশি কর্মী নিয়োগ করে। গোটা বিশ্ব থেকে ব্যক্তিগত ক্লায়েন্টদের জন্য সম্পদ পরিচালনা করে থাকে এই কোম্পানি।

Businesses BDhttps://www.businesslinear.com/
Lorem ipsum is a placeholder text commonly used to demonstrate the visual form of a document or a typeface without relying on meaningful content

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles